পাবনায় পালিত হলো সুচিত্রা সেনের ৮৮তম জন্মবার্ষিকী

368

পাবনা, ৬ এপ্রিল ২০১৯ (বাসস) : নানা আয়োজনে শনিবার পাবনায় পালিত হলো বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮তম জন্মবার্ষিকী।
জন্মদিন ঘিরে শনিবার সকালে পাবনা শহরের গোপালপুরস্থ হেমসাগর লেনে সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালায় তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ তা অগণিত ভক্তরা।
এরপর কেক কেটে আনন্দ প্রকাশ করেন সকলে। আয়োজন করা হয় শিশুদের চিত্রাংকণ, কুইজ ও রচনা প্রতিযোগিতার। পরে তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মহানায়িকার জীবনের উপর আলোচনা করেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম-বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কাজী আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কবি সোহানী হোসেন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি ডা. রামদুলাল ভৌমিক, সাধারণ সম্পাদক ড. নরেশ মধু।
আলোচনা সভায় বক্তারা বলেন, পৃথিবীতে মানুষই তার কর্মে কীর্তিমান। এই মানুষই মানুষের মণিকোঠরে পৌঁছাতে পারে। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রাসেন শুধু পাবনার মেয়ে নয়। তার কারণে পুরো বিশ্ব আজ পাবনাকে চেনে। তিনিই সকল শ্রেণী-পেশার মানুষের স্বপ্নের নায়িকা হয়ে মনে গেঁথে আছেন এবং থাকবেন। তার স্মৃতি ধরে রাখতে ও তার কীর্তিকে বাঁচিয়ে রাখতে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান বক্তারা।
অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মি, আইনজীবী, সাংবাদিকসহ সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।