বাসস দেশ-২২ : মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা দ্বিগুণের আহবান

128

বাসস দেশ-২২
মুক্তিযোদ্ধা -সম্মানি
মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা দ্বিগুণের আহবান
ঢাকা, ৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : বর্তমানে মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা দ্বিগুণ করাসহ আট দফা দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন নামে একটি সংগঠন।
মুক্তিযোদ্ধাদের কল্যাণ ও চেতনা বাস্তবায়নের লক্ষ্যে আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় মাওলানা আকরাম খান হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এ আহবান জানায়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন আয়োজক সংগঠনের সভাপতি ও সাব-সেক্টর কমান্ডার মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. গাজী দেলোয়ার হোসেন।
তিনি বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের ত্যাগের বিনিময়ে আমরা বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ড পেয়েছি। অথচ মুক্তিযোদ্ধা কিংবা মুক্তিযোদ্ধাদের পরিবারই নানাবিধ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি, মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের রেল, লঞ্চ ও বিআরটিসি বাসে ফ্রি যাতায়াতের ব্যবস্থা সহ মুক্তিযুদ্ধের চেতনা ও সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে শিক্ষা ও কাজের মাধ্যমে ছড়িয়ে দেয়ার আহ্বানও জানান তিনি।
সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সহ-সভাপতি কৃষিবিদ শহিদুল ইসলাম, ব্রিগিডিয়ার জেনারেল ডি এম কামরুল ইসলাম (অব.) ও ড. মো. আলাউদ্দিন পিকে, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. নজরুল ইসলাম এবং প্রচার সম্পাদক মো. সহিদুল ইসলাম রানাসহ আরও অনেকে।
বাসস/সবি/কেসি/১৯১০/এএএ