বাসস ক্রীড়া-৯ : বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের আফগানিস্তান দল

134

বাসস ক্রীড়া-৯
আফগানিস্তান-দল
বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের আফগানিস্তান দল
কাবুল, ৬ এপ্রিল, ২০১৯(বাসস): আগামী মাসে শুরু হওয়া আইসিসি বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড(এবিসি)। ইংল্যান্ডে অনুষ্ঠেয় মেগা ইভেন্টের আগে দক্ষিণ আফ্রিকায় অনুশীলন ক্যাম্পে যোগ দেবে এ দলটি।
দলে আছেন গতকাল তিন ফর্মেট থেকেই দলের অধিনায়কত্ব কেড়ে নেয়া আসগর আফগান। আছেন নব নির্বাচিত ওয়ানডে অধিনায়ক গুলবাদিন নাইব এবং তার সহকারীর দায়িত্ব পাওয়া রশিদ খান।
দক্ষিণ আফ্রিকায় ছয়টি অনুশীলন ম্যাচে অংশ নিয়ে দেশে ফেরার পর বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত করা হবে।
ক্রিকেট বোর্ডের দেয়া এক বিবৃতিতে এসিবি প্রধান নির্বাচক দৌলত আহমাদজাই বলেন, ‘গত চার বছর যাবত আফগানিস্তান দলকে নেতৃত্ব দেয়া আসগর আফগান অনেক কিছু অর্জন করেছেন, দেশকে গর্বিত করেছেন এবং আমি আশা করছি গুলবাদিন একই ধারা অব্যাহত রাখতে সক্ষম হবেন।’
বিশ্বকাপের আগে দু’টি করে ওয়ানডে খেলার জন্য আগামী মে মাসে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড সফর করবে আফগানিস্তান ক্রিকেট দল। ১ জুন ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করার আগে পাকিস্তান এবং ইংল্যান্ডের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচও খেলবে আফগানরা।
২৩ সদস্যের দল: গুলবাদিন নাইব(অধিনায়ক), রশিদ খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ. নুর আলী জাদরান, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, রহমত শাহ, মোহাম্মদ নবী, নজিব জাদরান, দারউইশ রাসুলি, মুজিব উর রহমান, শফিকউল্লাহ শাফাক, দৌলত জাদরান, আফতাব আলম, শাপুর জাদরান, হামিদ হাসান, করিম জানাত, কাইস আহমেদ, শরাফুদ্দিন আশরাফ, সাইয়েদ শিরজাদ, সামিউল্লাহ সিনওয়ারি।
বাসস/স্বব/১৭১৫/মোজা/এএমটি