বাজিস-১৪ : কাশিয়ানীতে বালু উত্তোলনে মহাসড়কে চলাচলকারীরা ভোগান্তির শিকার হচ্ছে

277

বাজিস-১৪
কাশিয়ানী-ভোগান্তির
কাশিয়ানীতে বালু উত্তোলনে মহাসড়কে চলাচলকারীরা ভোগান্তির শিকার হচ্ছে
গোপালগঞ্জ, ৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : ঢাকা-ভাটিয়াপাড়া-কালনা ভায়া যশোর-খুলনা সড়কের গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া থেকে কালনা ফেরিঘাট পযর্ন্ত তিন কিলোমিটার সড়কে বালু উত্তোলনে ভোগান্তির শিকার হচ্ছে যানবাহন ও পথচারীদের। বছরের পর বছর ধরে সড়কের দুই পাশে রাস্তার উপর বালু রেখে রমরমা ব্যবসা করে যাচ্ছে প্রভাবশালীরা।
দেখা গেছে, উল্লিখিত তিন কিলোমিটার রাস্তার দুই পাশে অসংখ্য বালুর চাতাল তৈরী ব্যবসা করে যাচ্ছে এলাকার প্রভাবশালীরা। বালু ব্যাবসায়ীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে সরকারি রাস্তার জায়গায় দখল করে ব্যবসা করে যাচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে এই সড়কে চলাচলকারি যানবাহন ও সাধারণ মানুষ।
তা’ছাড়া প্রতিনিয়তই কাপেটিং রাস্তার অর্ধেক জায়গা দখল করে বালুবাহী ট্রাকগুলি লোড-আনলোড করা হয়ে থাকে। ফলে এই সড়কে চলাচলকারী শত শত বাস, ট্রাক, পিক-আপ, মটর সাইকেল, ভ্যান রিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচলে চরম ভোগান্তীর শিকার হচ্ছে। দীর্ঘদিন যাবৎ এমন অবস্থা চলতে থাকলেও গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা কার্যকরী কোন ব্যাবস্থা নিচ্ছে না।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী জানান, সড়কের দুই পাশে বালু রাখায় শুধু যানবাহনই নয় স্কুল ও কলেজগামী শিক্ষার্থীদেরও চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। অনেক সময় বালুর কারণে জামা কাপড় নষ্ট হয়ে যাওয়ায় স্কুল ও কলেজে যেতে পারে না। সেই সাথে বাতাসের সাথে বালু উঠে চোখে মুখে পড়ায় চোখের রোগসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে।
গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মোঃ শরিফুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে জেলা আইন-শৃংখলা সভায় তুলেছি। সামনের সভায় আবারও বিষয়টি তোলা হবে।
বাসস/সংবাদদাতা/১৯৪৫/-মরপা