বাসস ক্রীড়া-১০ : সহজ জয়ে আবাহনীর সাথেই ছুটছে রূপগঞ্জ

206

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
সহজ জয়ে আবাহনীর সাথেই ছুটছে রূপগঞ্জ
ঢাকা, ৪ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে নবম রাউন্ডে সহজ জয় তুলে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ সাভারের বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) চার নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচে রূপগঞ্জ ৮ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। এই জয়ে ৯ খেলায় ৮ জয় ও ১ হারে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থানে রূপগঞ্জ। একই পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে শীর্ষে আবাহনী। নিজেদের নবম ম্যাচ হেরে ৪ জয় ৫ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে থাকলো শেখ জামাল।
এ ম্যাচে টস প্রথমে ফিল্ডিং বেছে নেয় রূপগঞ্জ। বল হাতে ইনিংসের ষষ্ঠ ওভার থেকেই শেখ জামালকে চেপে ধরে রূপগঞ্জের বোলাররা। দলীয় ২২ রানে প্রথম উইকেট হারানোর পর থেকে নিয়মিত বিরতিতে প্যাভিলিয়নে যাওয়া-আসার মিছিল শুরু করেন শেখ জামালের ব্যাটসম্যানরা। ফলে ৪৩ দশমিক ২ ওভারে ১৪১ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন তানবীর হায়দার। এছাড়া ফারদিন হাসান ২৮ ও অধিনায়ক নুরুল হাসান ২৫ রান করেন। রূপগঞ্জের বাঁ-হাতি স্পিনার নাবিল সামাদ ও মুক্তার আলী ৩টি করে উইকেট নেন।
জবাবে ১২৮ বল তাতে রেখেই ১৪২ রানের সহজ লক্ষ্য স্পর্শ করে ফেলে রূপগঞ্জ। দুই ব্যাটসম্যান মোহাম্মদ নাইম ও মোমিনুল হকের জোড়া হাফ-সেঞ্চুরিতে জয় সহজ তুলে নেয় রূপগঞ্জ। নাইম ৬৯ বলে ৮টি চারে ৬৩ ও মোমিনুল ৭১ বলে ৯টি চারে অপরাজিত ৬০ রান করেন। ৩০ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন রূপগঞ্জের নাবিল।
বাসস/এএসজি/এএমটি/১৮৫০/স্বব