বাজিস-১০ : নওগাঁয় বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী অবহিতকরণ সভা অনুষ্ঠিত

138

বাজিস-১০
নওগাঁ-সভা
নওগাঁয় বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী অবহিতকরণ সভা অনুষ্ঠিত
নওগাঁ, ৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নে বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী কার্যক্রমের স্বেচ্ছসেবকদের নিয়ে এক অবহিতকরণসভা অনুষ্ঠত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ২টা থেকে এই সভা নগরকুসুম্বি উচ্চ বিদ্যালয় চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন তিলকপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সাত্তার। তিলকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা, নওগাঁ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোঃ কায়েস উদ্দিন, নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ডিজিএম মুকুল হোসেন এবং তিলকপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য এস এম আজিজুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভায় অন্যান্যের মধ্যে বাল্য বিবাহ ও যৌতুক বিরোধী কার্যক্রমের সমন্বয়ক সুমাইয়া আকতার সুমি এবং স্বেচ্ছাসেবক মোছাঃ শামসুন্নাহার বক্তব্য রাখেন।
এ অনুষ্ঠানে তিলকপুর ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য মোছাঃ শিল্পী বেগম, মোছাঃ মাসুমা আকতার এবং মোছা মোরশেদা বেগম উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তিলকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম বলেছেন বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে বাল্য বিবাহ এবং যৌতুক ভয়াবহ ব্যধি হিসেবে দেখা দিয়েছে। এই ব্যধি থেকে মুক্তি পেতে হলে সমাজের সকল মানুষের মধ্যে সচেতনতা অর্জনের কোন বিকল্প নাই।
নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি আগামী ২০২০ সালের মধ্যে নওগাঁ সদর উপজেলাকে বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী সচেতনতা সৃষ্টি কার্যক্রমের আওতায় সভার আয়োজন করা হয়।
বাসস/সংবাদদাতা/১৭২৪/মরপা