বাসস ক্রীড়া-২ : কার্ডিফকে হারিয়ে শীর্ষে ফিরলো ম্যান সিটি

131

বাসস ক্রীড়া-২
ফুটবল-প্রিমিয়ার লিগ
কার্ডিফকে হারিয়ে শীর্ষে ফিরলো ম্যান সিটি
লন্ডন, ৪ এপ্রিল ২০১৯ (বাসস) : কার্ডিফ সিটিকে ২-০ গোলে পরাজিত করে লিভারপুলকে টপকে আবারো প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ফিরে এসেছে ম্যানচেস্টার সিটি। এ দিকে দিনের অপর ম্যাচে টটেনহ্যাম হটস্পার তাদের নবনির্মিত স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে একই ব্যবধানের জয় তুলে নিয়েছে।
কার্ডিফের বিপক্ষে জয়ের ফলে পেপ গার্দিওলার দল লিভারপুলের থেকে এক পয়েন্ট এগিয়ে ৮০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। উভয় দলের সামনেই আর মাত্র ৬টি ম্যাচ বাকি রয়েছে। লন্ডনে নব নির্মিত টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে কিছুটা দেরীতে হলেও মৌসুমের প্রথম ম্যাচ খেলতে পেরেছে স্পার্সরা। ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে পরাজিত করে নিজেদের নতুন হোম গ্রাউন্ডের শুভ সূচনা করেছে মরিসিও পোচেত্তিনোর দল। দিনের শুরুতে ব্রাইটনকে ৩-০ গোলে পরাজিত করে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে চেলসি।
ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটেই সিটিজেনদের এগিয়ে দেন কেভিন ডি ব্রুয়েনে। বিরতির ঠিক আগে লিওরে সানে বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে ব্যবধান দ্বিগুন করেন।
শনিবার এফএ কাপের সেমিফাইনালে ওয়েম্বলিতে ব্রাইটনের মোকাবেলা করবে গার্দিওলা। সেই ম্যাচকে সামনে রেখে কালকের ম্যাচে সাতটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল সিটিজেনরা। প্রিমিয়ার লিগে কাল ক্যারিয়ারে প্রথমবারের মত মূল একাদশে খেলতে নেমেছিলেন টিনএজার মিডফিল্ডার ফিল ফোডেন। জয় সত্ত্বেও গার্দিওলা বলেছেন, পরবর্তী ম্যাচগুলোতে তার দলের আরো বেশি সতর্ক হওয়া প্রয়োজন। তিনি বলেন, ‘আমরা ভাল খেলেছি। কেভিনের দুর্দান্ত গোলে আমাদের শুরুটা ভাল হয়েছিল। দূর্ভাগ্যবশত: আমরা অনেক সুযোগ নষ্ট করেছি। আরো বেশী গোল করা উচিত ছিল। ফোডেন আজ দারুন খেলেছে। ম্যাচের আবহ অনুযায়ী তার পজিশনও ঠিক ছিল। তাকে দিয়ে যেকোন ম্যাচে যেকোন পজিশনে খেলানো যায়।’
এই পরাজয়ে নেইল ওয়ারনকের দল তলানির থেকে তৃতীয় স্থানে রয়েছে। যদিও রেলিগেশন থেকে পাঁচ পয়েন্ট দুরে রয়েছে। তাদের নীচে রয়েছে শুধুমাত্র রেলিগেটেড হয়ে যাওয়া হাডার্সফিল্ড ও ফুলহ্যাম।
মৌসুমের অনেকটা সময় ধরে শিরোপা দৌড়ে টিকে থাকা টটেনহ্যাম আর্সেনালের থেকে পিছিয়ে চতুর্থ স্থানে থেকে ঘরের মাঠে প্যালেসের বিপক্ষে ম্যাচ শুরু করেছিল। তবে দক্ষিণ কোরিয়ান তারকা সন হেয়াং-মিন ও ক্রিস্টিয়ান এরিকসেনের দ্বিতীয়ার্ধের দুই গোলে স্পারসরা জয় দিয়ে স্বাগতিক দর্শকদের নতুন মাঠে স্বাগত জানিয়েছে। স্পারস বস মরিসিও পোচেত্তিনো বলেছেন, আমাদের জন্য এটা একটা বিশেষ রাত। ম্যাচের শুরু থেকেই আবেগটা একটু বেশি ছিল। তার উপর জয় পাওয়াটাও ছিল গুরুত্বপূর্ণ। আমাদের সামনে এখন নতুন অধ্যায় খুলে গেছে। এই জয় আমাদের সমর্থকদের জয়।
বাসস/নীহা/১৬০০/স্বব