বাসস দেশ-৩৩ : রেলের ভূমি ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়নে তিন সদস্যের কমিটি

187

বাসস দেশ-৩৩
কমিটি- রেলপথ
রেলের ভূমি ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়নে তিন সদস্যের কমিটি
ঢাকা, ৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রেলপথ মন্ত্রণালয়ে ভূমি ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়নে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয় সদস্য শফিকুল আজম খাঁনকে এ কমিটির আহবায়ক করা হয়েছে।
এছাড়া রেলপথ মন্ত্রণালয়ের বেহাত হওয়া ভূমি উদ্ধারের জন্য মো. সাইফুজ্জামানকে আহবায়ক করে কমিটি গঠন করা হয়।
সভায় ইন্দোনেশিয়া থেকে আমদানীকৃত কোচ সমূহের অনিয়ম তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য আসাদুজ্জামান নূরকে আহবায়ক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, শফিকুল ইসলাম শিমুল, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এবং নাদিরা ইয়াসমিন জলি সভায় অংশগ্রহণ করেন।
সভায় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় রেলওয়ের নিজস্ব জনবল দিয়ে রেল পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া আগামী ২০২০ সালের পর থেকে আর কোন রেল লিজ না দেয়ার সুপারিশ করা হয়।
রেলপথ মন্ত্রণালয়ের বিভিন্ন শুন্য পদে জরুরী ভিত্তিতে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণের সুপারিশ করা হয়।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/২০০০/এএএ