বাসস দেশ-২৩ : রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ প্রশ্নে রুলের শুনানি ১০ এপ্রিল

151

বাসস দেশ-২৩
হাইকোর্ট-আদেশ
রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ প্রশ্নে রুলের শুনানি ১০ এপ্রিল
ঢাকা, ৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : সড়ক দুর্ঘটনায় সরকারী তিতুমীর কলেজের ছাত্র রাজীবের মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণের বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য করা হয়েছে।
আজ বিচারপতি জে. বি. এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত একটি হাইকোটের্র একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।
ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, রাজীব মারা যাওয়ার এক বছর পেরিয়ে গেছে। এখনো তার পরিবার ক্ষতিপূরণের অর্থ পায়নি। রাজীবের দুই ভাই এতিমখানায় অসহায় জীবন যাপন করছে। এতিম দুই ভাই যদি ক্ষতিপূরণের টাকা পায়, তাহলে তারা উপকৃত হবে। যে কারণে রুলের শুনানি হওয়া দরকার। এই শুনানির মাধ্যমে উচ্চ আদালত থেকে যে আদেশ আসবে, তা দৃষ্টান্ত হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন এ আইনজীবী।
গত বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব। ১৩ দিন চিকিৎসাধীন থাকার পর ওই বছরের ১৬ এপ্রিল মারা যান রাজীব। এ ঘটনায় গত বছরের ৪ এপ্রিল রাজীবের চিকিৎসা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুলসহ নির্দেশনা দেয়। এখন ওই রুলের চূড়ান্ত শুনানির দিন ধার্য হয়েছে।
বাসস/এএসজি/ডিএ/১৮১৭/-আসচৌ