বাসস ক্রীড়া-৭ : উলভেসে হেরে গেল ১০ জনের ইউনাইটেড

112

বাসস ক্রীড়া-৭
ফুটবল-প্রিমিয়ার-ম্যানইউ-উলভেস
উলভেসে হেরে গেল ১০ জনের ইউনাইটেড
উলভারহ্যাম্পটন (ইউকে), ৩ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি): এ্যাশলে ইয়ং এর অপ্রয়োজনীয় বিদায় ও ক্রিস স্মলিংয়ের হাস্যকর আত্মঘাতি গোলে ম্যানচেস্টার ইউনাইটেড হাতাশাজনক এক পরাজয়ের শিকার হয়েছে। মঙ্গলবার উলভস সফরে গিয়ে তারা স্বাগতিক দলের কাছে হেরেছে ২-১ গোলে।
এই পরাজয়ে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে পৌঁছোনোর যে স্বপ্ন কোচ উলে গুনার সুলশার দেখছিলেন সেটি ভেস্তে গেছে। মলিনেক্সে লিড নেয়ার পরও শেষ পর্যন্ত বাজে খেলার খেসারত হিসেবে পরাজয় নিয়ে ফিরতে হয়েছে রেড ডেভিলদের।
এই হারের পরও তালিকায় ইউনাইটেডের পঞ্চম অবস্থান অক্ষুন্ন রয়েছে। কিন্তু চেলসি ও টটেনহ্যাম যদি তাদের পরের ম্যাচে জয় পেয়ে যায়, তাহলে চতুর্থ অবস্থানে থেকে পরবর্তী মৌসুমে তাদের চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের সুযোগে হুমকিতে পড়তে পারে। সেই সঙ্গে নরওয়েজিয়ান কোচের কঠোর পরিশ্রমের ফসলটিও হতাশায় রূপ নিতে পারে। গত সপ্তাহে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের স্থায়ী কোচ হিসেবে নিযোগ পেয়েছেন।
ম্যাচের ১৩ মিনিটে স্কট ম্যাকটমিনির গোলে এগিয়ে যায় সফরকারীরা। কিন্তু ২৫ মিনিটে দিয়াগো জোটার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। তবে ম্যাচের টার্নিং পয়েন্টটি ছিল ইয়ং এর ৫৭ মিনিটে দ্বিতীয়বারের মত হলুদ কার্ড। যে কারণে মাঠ ছাড়তে হয় তাকে। এর ২০ মিনিট পর স্বাগতিক দলের চাপের মুখে আরেকবার খাদে পড়ে যায় ইউনাইটেড। জোয়াও মটিনহোর ক্রসের বল নিয়ে রাউল জিমেনেজ প্রতিপক্ষের ডিফেন্ডার ফিল জোনসকে পাশ কাটিয়ে এগিয়ে গেলে তাকে প্রতিহত করার জন্য এগিয়ে যান গোল রক্ষক ডেভিড ডি গিয়া। কিন্তু আচমকা স্মলিং এসে বলটি ফেরাতে গেলে তার পায়ে লেগে বলের গতি পরিবর্তিত হয়ে গড়িয়ে নিজেদের গোল লাইন পার হয়ে যায়। এতেই ব্যর্থতার ষোলকলা পূর্ণ হয় সুলশার বাহিনীর।
খেলা শেষে ইউনাইটেড কোচ বলেন, শীর্ষ চারে থেকে লীগ শেষ করতে হলে এরকমভাবে আর ব্যর্থ হলে চলবে না। আসরের শেষ ৭ ম্যাচ থেকে কমপক্ষে ১৫ পয়েন্ট সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করেছিল তার দল। এখন বাকী ছয় ম্যাচ থেকেই পুরো ১৫ পয়েন্ট সংগ্রহ করতে হবে তাদের। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ম্যানচেস্টার সিটি ও চেলসির মত বড় দলগুলো। যে কারণে এখন আর কোন ভুল করার সুযোগ নেই বলে শিষ্যদের সতর্ক করে দিয়েছেন তিনি।
পরাজিত হবার পর সুলশার বলেন,‘ তিন ঘন্টা আগেও আমি যথেষ্ঠ আত্মবিশ্বাসী ছিলাম। বলেছিলাম শেষ ৭টি ম্যাচ থেকে আমাদের ১৫ পয়েন্ট সংগ্রহ করতে হবে। এখন ছয় ম্যাচ থেকে আমাদের ১৫ পয়েন্ট প্রয়োজন। এটি কঠিন ব্যাপার। তারপরও বলব এই দলটি বেশ ভাল। আমাদের মোকাবেলা করা যে কোন দলের জন্য বেশ কঠিন হবে। এই ম্যাচটি বেশ কঠিন ছিল। কিন্তু নিজেদের পারফর্মেন্স অনুযায়ী এটি আমাদের জয় করা উচিত ছিল।’
এদিন প্রিমিয়ার লীগের আরেক ম্যাচে ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে হেরে গেছে ফুলহ্যাম। ফলে শীর্ষ এই লীগ থেকে তাদের অবনমন অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩০/স্বব