বাসস রাষ্ট্রপতি-১ : বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট সুস্থ সবল জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : রাষ্ট্রপতি

143

বাসস রাষ্ট্রপতি-১
হামিদ- বঙ্গমাতা
বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট সুস্থ সবল জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : রাষ্ট্রপতি
ঢাকা, ৩ এপ্রিল ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, লেখাপড়ার পাশাপাশি শারীরিক উন্নতির মাধ্যমে চৌকস, দক্ষ, মেধাসম্পন্ন সুস্থ সবল জাতি গঠনে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ড কাপ টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি বলেন, জীবন সংগ্রামে মানুষকে উপযুক্ত করে গড়ে তোলার জন্য খেলাধুলার ভূমিকাও অনেক।
আগামীকাল ৪ এপ্রিল ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ কথা বলেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ অনুষ্ঠিত হচ্ছে জেনে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন। এ উপলক্ষে তিনি সারাদেশের কোমলমতি শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানান।
তিনি বলেন, সুস্থ জীবন গঠনে লেখাপড়ার পাশাপাশি শরীরচর্চা ও খেলাধুলার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। শিশুকাল থেকেই শিক্ষার্থীদের মাঝে ক্রীড়াচর্চার মানসিকতা সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকার উদ্যোগ গ্রহণ করেছে। এ লক্ষ্যে সরকার ২০১০ সাল হতে প্রতি বছর সব প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ এবং ২০১১ সাল হতে প্রতি বছর ছাত্রীদের অংশগ্রহণে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ জাতীয় পর্যায়ে আয়োজন করে আসছে।
রাষ্ট্রপতি বলেন, কলেবর বিবেচনায় এই টুর্নামেন্টটি বিশ্বের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট হিসেবে বিবেচিত। সারা দেশের প্রতিটি প্রান্ত থেকে শিশুরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৫ হাজার ৭৯৫ টি বিদ্যালয়ের ১১ লাখ ১৮ হাজার ৫১৫ জন ছাত্র এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৫ হাজার ৭’শ টি বিদ্যালয়ের ১১ লাখ ১৬ হাজার ৯’শ জন ছাত্রী অংশ নিচ্ছে। কোমলমতি শিক্ষার্থী যারা বড় স্বপ্ন নিয়ে এই টুর্নামেন্টে খেলতে এসেছে তাদের তিনি আন্তরিকভাবে শুভ কামনা করেন।
তিনি বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৮’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৮’ এর সাফল্য কামনা করেন।
বাসস/তবি/এমআর/১৭১৫/-আসচৌ