বাজিস-১৩ : পিরোজপুরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিয়েছে ৬টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা

109

বাজিস-১৩
পিরোজপুর- শপথ
পিরোজপুরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিয়েছে ৬টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা
পিরোজপুর, ৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে লাল-সবুজ পতাকার প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে নিজ নিজ অবস্থান থেকে প্রচেষ্টা চালানোর শপথ গ্রহণ করেছে।
এ সময় শিক্ষার্থীরা মাদক, জঙ্গীবাদ, যৌন হয়রানী, ইভটিজিং এবং বাল্যবিয়ে নিরোধের লক্ষ্যেও শপথ নেয়।
আজ বুধবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অর্ধসহ¯্র শিক্ষার্থীর উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি পিরোজপুরে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।
আয়োজক স্বেচ্ছাসেবী সংস্থা ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’-এর সমন্বয়কারি মো. কাওছারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ ও নৈতিক শিক্ষা, সত্যবাদিতা, গুরুজনদের সম্মান, দেশপ্রেম ও মানবতাকে সবুজকার্ড দেখানো হয় এবং মাদক, জঙ্গীবাদ, যৌন হয়রানী, ইভটিজিং এবং বাল্য বিয়েকে লালকার্ড দেখানো হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেনÑ সাংবাদিক গৌতম চৌধুরী, পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিমউদ্দিন মাঝি, পিরোজপুর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইদ্রিস আলী, পিরোজপুর টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম।
শপথে অংশগ্রহণকারি বিদ্যালয়গুলো হচ্ছে- পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পিরোজপুর টাউন মাধ্যমিক বিদ্যালয়, করিমুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়, কিয়াম উদ্দীন উচ্চ বিদ্যালয় ও পিরোজপুর আদর্শ উচ্চ বিদ্যালয়।
বাসস/সংবাদদাতা/১৬৩৫/এমকে