লক্ষ্মীপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ

185

লক্ষ্মীপুর, ৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলায় সদর উপজেলায় প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কর্মসূচীর আওতায় বিভিন্ন পর্যায়ে ২১৪ প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ৯ লাখ ৭৪ হাজার ১০০ টাকার চেক বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ হলরুমে চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা সমাজসেবা কার্যালয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু। বিশেষ অতিথি ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান।
উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কর্মসূচীর আওতায় সদর উপজেলায় প্রাথমিক পর্যায়ে প্রত্যেককে মাসিক ৭০০ টাকা হারে ছয়মাসের জন্য ৪ হাজার ২০০ টাকা করে ১১১ জন শিক্ষার্থীর মাঝে মোট ৪ লাখ ৬৬ হাজার ২০০ টাকার চেক বিতরণ করা হয়।
মাধ্যমিক পর্যায়ে প্রত্যেক শিক্ষার্থীকে মাসিক ৭৫০ টাকা হারে ছয়মাসের জন্য ৪ হাজার ৫০০ টাকা করে ৬৪ জনকে মোট ২ লাখ ৮৮ হাজার টাকা প্রদান করা হয়।
উচ্চমাধ্যমিক পর্যায়ে প্রত্যেক শিক্ষার্থীকে মাসিক ৮৫০ টাকা হারে ছয়মাসের জন্য ৫ হাজার ১০০ টাকা করে ২৯ জনকে মোট ১ লাখ ৪৭ হাজার ৯০০ টাকা প্রদান করা হয়।
এছাড়াও, উচ্চতর পর্যায়ের প্রত্যেক শিক্ষার্থীকে মাসিক ১ হাজার ২০০ টাকা হারে ছয়মাসের জন্য ৭ হাজার ২০০ টাকা করে ১০ জনকে মোট ৭২ হাজার টাকা প্রদান করা হয়।
চেক বিতরণ অনুষ্ঠানে উপকারভোগী প্রতিবন্ধী শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।