বৃষ্টি আইনে জিতলো শাইনপুকুর, চার ম্যাচ পর জিতলো গাজী, মোহামেডানকে জয়ী ঘোষণা

384

বৃষ্টি আইনে জিতলো শাইনপুকুর
ফতুল্লা, ২ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের অষ্টম রাউন্ডের ম্যাচে বৃষ্টি আইনে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৪৮ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। এই জয়ে ৮ খেলায় ৩ জয় ও ৪ হারে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে থাকলো শাইনপুকুর। অন্যদিকে, সমানসংখ্যক ম্যাচে ৬ জয় ও ২ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে প্রাইম ব্যাংক।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শাইনপুকুর। ব্যাট হাতে নেমে ১১ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই বিপদে পড়ে তারা। সাব্বির হোসেন শুন্য ও ভারতের উন্মুখ চাঁদ ৫ রান করে আউট হন।
এরপর ১২৫ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান সাদমান ইসলাম ও তৌহিদ হৃদয়। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে সেঞ্চুরির পথে ছিলেন। কিন্তু কেউই তিন অংকের দেখা পাননি। সাদমান ৭৮ ও হৃদয় ৮৩ রানে আউট হন।
তাদের বিদায়ের পর শেষের দিকে মারমুখী মেজাজে ব্যাট করেন শুভাগত হোম। ৬টি চারে ২৮ বলে অপরাজিত ৪৪ রান করেন তিনি। যার কল্যানে ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৫ রানের লড়াকু সংগ্রহ পায় শাইনপুকুর। প্রাইম ব্যাংকের আরিফুল হক ৩টি ও আল-আমিন হোসেন-মনির হোসেন ২টি করে উইকেট নেন।
শাইপুকুরের ইনিংস শেষে বৃষ্টি নামলে নতুন টার্গেট পায় প্রাইম ব্যাংক। জয়ের জন্য ২০ ওভারে ১৪৯ রানের টার্গেট পায় প্রাইম ব্যাংক। কিন্তু শাইনপুকুরের বোলারদের দৃঢ়তায় ২০ ওভারে ৯ উইকেটে ১০০ রানের বেশি করতে পারেনি প্রাইম ব্যাংক। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন ভারতের অভিমন্যু ইয়াসওয়ারান । শাইনপুকুরের দেলোয়ার হোসেন ১৬ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শাইনপুকুরের হৃদয়।

চার ম্যাচ পর জিতলো গাজী
টানা চার ম্যাচ হারের পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে জয়ের মুখ দেখলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। আজ অষ্টম রাউন্ডের ম্যাচে বৃষ্টি আইনে গাজী গ্রুপ ৪৯ রানে হারায় উত্তরা স্পোটিং ক্লাবকে। এই জয়ে ৮ খেলায় ৩ জয় ও ৫ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থাকলো গাজী। অন্যদিকে, সমানসংখ্যক ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের এগারতম স্থানে উত্তরা। আগের ম্যাচেই মোহামেডান স্পোটিং ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে বড় চমক দেখিয়েছিলো নবাগত উত্তরা।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং-এর সিদ্বান্ত নেয় উত্তরা। ব্যাট হাতে নেমে ভালো শুরু পায় গাজী গ্রুপ। দুই ওপেনার মাইশুকুর রহমান ও মেহেদি হাসান ৮১ রানের সূচনা এনে দেন। দু’জনই ধীর গতিতে খেলে একই স্কোর অর্থাৎ ৪৪ রানে থামেন।
দুই ওপেনার ফিরে গেলে এক প্রান্ত আগলে হাফ-সেঞ্চুরির দেখা পান শামসুর রহমান। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা তাকে সহায়তা করতে পারেননি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৩৫ রান করে গাজী গ্রুপ। ৫টি চারে ৫৫ বলে ৫১ রান করেন শামসুর। উত্তরার আব্দুর রশিদ ৩টি উইকেট নেন।
এরপর জয়ের জন্য ২৩৬ রানের টার্গেট পেয়ে প্রথম ৪ ওভারে বিনা উইকেটে ৪১ রান তুলে ফেলে উত্তরা। এরপরই বৃষ্টি নামে। ফলে জয়ের জন্য ৩৩ ওভারে ১৮৮ রানের নয়া টার্গেট পায় উত্তরা। সেই টার্গেটে ছুটতে গিয়ে ৩১ ওভারে ১৩৮ রানেই গুটিয়ে যায় উত্তরা। ইনিংসের শুরুতে মারমুখী মেজাজে ব্যাট করে মাত্র ২৯ বলে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার আনিসুল ইসলাম ইমন। তার ইনিংসে ৪টি চার ও ৫টি ছক্কা ছিলো। ডান-হাতি অফ-স্পিনার সঞ্জিত সাহা ২০ রানে ৪ উইকেট নিয়ে গাজীর জয়ে বড় অবদান রাখেন। তবে ম্যাচ সেরা হয়েছেন গাজীর মেহেদি হাসান।

ব্রাদার্স খেলতে আপত্তি জানানোয় মোহামেডানকে জয়ী ঘোষণা
বৃষ্টিভেজা মাঠ ও ওভার কার্টেল হওয়াতে নিজেদের ইনিংস খেলতে ব্রাদার্স ইউনিয়ন আপত্তি জানানোতে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের অষ্টম রাউন্ডের ম্যাচে জয়ী ঘোষনা করা হয়েছে মোহামেডানকে। এই জয়ে ৮ খেলায় ৪ জয় ও ৪ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠলো মোহামেডান। অন্যদিকে, সমানসংখ্যক ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে আছে ব্রাদার্স।
সাভারের চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ব্রাদার্স। ব্যাট হাতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৬ রানের বড় সংগ্রহ পায় মোহামেডান। দলের পক্ষে ইরফান শুক্কুর ৯২, অভিষেক মিত্র ৬৮, রকিবুল হাসান ৫০ ও সোহাগ গাজী ২৫ বলে অপরাজিত ৪৩ রান করেন। ব্রাদার্সের মোহাম্মদ শরীফ ও সাজেদুল ইসলাম ৩টি করে উইকেট নেন।
এরপর বৃষ্টির কারণে দীর্ঘক্ষনের জন্য খেলা বন্ধ হয়ে যায়। পরে বিকেল ৪টা নাগাদ খেলা শুরুর কথা জানান আম্পায়াররা। পাশাপাশি নতুন টার্গেটও দেন ব্রাদার্সকে। কিন্তু কার্টেল ওভারে খেলতে রাজি না হওয়াতে আর মাঠেই নামেনি ব্রাদার্স। ফলে মোহামেডানকে জয়ী ঘোষণা করা হয়।