বাজিস-১৬ : পাঁচবিবিতে টর্নেডোতে পাঁচ গ্রাম লন্ডভন্ড : আহত ২১

148

বাজিস-১৬
পাঁচবিবি- টর্নেডো
পাঁচবিবিতে টর্নেডোতে পাঁচ গ্রাম লন্ডভন্ড : আহত ২১
জয়পুরহাট, ২ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার পাঁচবিবি উপজেলায় মঙ্গলবার বিকেলে দেড় ঘন্টার টর্নেডোতে লন্ডভন্ড হয়েছে পাঁচটি গ্রাম। ঘরের উড়ে যাওয়া টিনের আঘাতে প্রাথমিক ভাবে ২১ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।
পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম জানান, বেলা দেড়টার পর হঠাৎ করেই পাঁচবিবির আকাশে কালো মেঘ সেই সঙ্গে শুরু হয় ঝড়ো হাওয়া। মুহুর্তেই তা পরিণত হয় টর্নেডোতে। টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয় পাঁচটি গ্রাম। এগুলো হচ্ছে নওদা, সমসাবাদ, বাগুয়ান, দানেজপুর ও ধরঞ্জী গ্রামের কিছু এলাকা। টর্নেডোতে প্রায় ৫শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ ও শিলা বৃষ্টির কারণে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে । আনুমানিক ২৫ কোটি টাকার সম্পদ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছে উপজেলা প্রশাসন। তবে ক্ষতির সঠিক পরিমান নিরুপনে দ্রুত কাজ করা হচ্ছে বলে জানান ইউএনও রাজিবুল আলম।
অপরদিকে, নওদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস ঘরও উড়ে যায়। স্কুলের আসবাবপত্র, বই-পুস্তক, গাছপালা ভেঙ্গে প্রায় ৫০ লাখ টাকার সম্পদ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানান, প্রধান শিক্ষিকা মোছা: সেলিনা বানু। ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর প্রতি সমবেদনা জানিয়ে সহযোগিতা প্রদানে দ্রুত ব্যবস্থা গ্রহণে ইউএনওকে নির্দেশনা দিয়েছেন বলে জানান, জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু । এদিকে টর্নেডোর সময় উড়ে আসা টিন ও ভেঙ্গে পড়া গাছ পালার আঘাতে আহত ২১ জনকে জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা আশঙ্কামুক্ত বলে জানান, অর্থপেডিকস চিকিৎসক জাফর ঈমাম।
বাসস/সংবাদদাতা/১৯০০/মরপা