কারানের হ্যাটট্টিকে অবিশ্বাস্য জয় পাঞ্জাবের

202

চন্ডিগড়, ২ এপ্রিল ২০১৯ (বাসস) : ইংল্যান্ডের বাঁ-হাতি পেসার স্যাম কারানের হ্যাটট্টিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অবিশ্বাস্য জয়ের স্বাদ নিলো কিংস ইলেভেন পাঞ্জাব। গতরাতে টুর্নামেন্টের ১৩তম ম্যাচে পাঞ্জাব ১৪ রানে হারায় দিল্লি ক্যাপিটালসকে। হ্যাটট্টিকসহ ১১ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন কারান।
চন্ডিগড়ে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় দিল্লি। ব্যাটিংয়ে নেমে দলের পক্ষে বড় ইনিংস খেলতে পারেনি পাঞ্জাবের ব্যাটসম্যানরা। তারপরও ২০ ওভারে ৯ উইকেটে ১৬৬ রানের লড়াকু সংগ্রহ পায় পাঞ্জাব। দলের পক্ষে ৪টি চার ও ২টি ছক্কায় সর্বোচ্চ ৪৩ রান করেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। তিনি বল খেলেন ৩০টি। এছাড়া সরফরাজ খান ২৯ বলে ৩৯ ও মনদিপ সিং ২১ বলে অপরাজিত ২৯ রান করেন। দিল্লির দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় ক্রিস মরিস ৩০ রানে ৩ উইকেট নেন।
জবাবে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় দিল্লি। পৃথ্বি শ শুন্য হাতে ফিরেন। তবে পরের চার ব্যাটসম্যানের দৃঢ়তায় ম্যাচ জয়ের পথ সহজ করে ফেলে দিল্লি। শেষ ২১ বলে ৭ উইকেট হাতে নিয়ে ২৪ রান দরকার পড়ে দিল্লির। এতে নিশ্চিত জয়ই দেখছিলো দিল্লি।
কিন্তু এরপরই দিল্লির সব হিসাব-নিকাশ ওলট-পালট করে দেন পাঞ্জাবের কারান ও মোহাম্মদ সামি। পরবর্তী ৮ রানের ব্যবধানে ৭ উইকেট তুলে নেন তারা। এরমধ্যে কারান ৪টি ও সামি ২টি ও একটি রান আউট হয়। এতে ৪ বল বাকী রেখে ১৫২ রানেই গুটিয়ে যায় দিল্লি।
১৮তম ওভারের চতুর্থ বলে দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রামকে আউট করে পাঞ্জাবের জয়ের পথে হাঁটা শুরু করেন কারান। আর ঐ ওভারের শেষ বলে হার্সাল প্যাটেল, ১৯তম ওভারের প্রথম বলে রাবাদা, দ্বিতীয় বলে লামিচানকে শিকার করে হ্যাটট্টিক পূর্ণ করেন কারান। আইপিএলের ইতিহাসে ১৮তম হ্যাটট্টিক এটি।
দিল্লির পক্ষে ঋসভ পান্থ ২৬ বলে ৩৯, কলিন ইনগ্রাম ২৯ বলে ৩৮, শিখর ধাওয়ান ২৫ বলে ৩০ ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার ২২ বলে ২৮ রান করেন।
এই জয়ে ৪ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পাঞ্জাব। সমানসংখ্যক ম্যাচে ২ জয়ে পঞ্চম স্থানে দিল্লি।