বাসস দেশ-২১ : আকর্ষণ বাড়াতে নতুন প্রত্নসম্পদ অনুসন্ধান ও প্রত্নস্থলের সংস্কারের পরামর্শ

126

বাসস দেশ-২১
কমিটি-সংস্কৃতি
আকর্ষণ বাড়াতে নতুন প্রত্নসম্পদ অনুসন্ধান ও প্রত্নস্থলের সংস্কারের পরামর্শ
ঢাকা, ২ এপ্রিল, ২০১৯ (বাসস) : পর্যটকদের আকর্ষণ বাড়াতে নতুন প্রত্নসম্পদ অনুসন্ধান এবং বিদ্যমান প্রত্নস্থলগুলোর প্রয়োজনীয় সংস্কার, সংরক্ষণ ও প্রদর্শনের ব্যবস্থা জোরদার করার ওপর গুরুত্বারোপ করা হয়েছে।
আজ সংসদ ভবনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেনের (রিমি) সভাপতিত্বে এক সভায় এ গুরুত্বারোপ করা হয়।
কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, সাগুফতা ইয়াসমিন, সুবর্ণা মুস্তাফা, সেলিনা ইসলাম এবং মাসুদা এম. রশীদ চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।
সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম এবং বিগত ৫ বছরে মন্ত্রণালয়ের অর্জন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
মন্ত্রণালয়ে বর্তমানে ১৯টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং প্রকল্প বাস্তবায়নে গত ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় অগ্রগতি ৩৯ দশমিক ১৩ শতাংশ ও মন্ত্রণালয়ের অগ্রগতি ৪৭ দশমিক ৪২ শতাংশ বলে উল্লেখ করা হয়।
সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, বাংলা একাডেমি, শিল্পকলা একাডেমি, আরর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর এবং জাতীয় জাদুঘরের মহাপরিচালকবৃন্দসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৮১৮/এসই