বাসস দেশ-১৮ : বাংলাদেশের বেশি বেশি ব্রান্ডিং দরকার : নেদারল্যান্ডের রাষ্ট্রদূত

181

বাসস দেশ-১৮
কৃষিমন্ত্রী-সাক্ষাৎ
বাংলাদেশের বেশি বেশি ব্রান্ডিং দরকার : নেদারল্যান্ডের রাষ্ট্রদূত
ঢাকা, ২ এপ্রিল, ২০১৯ (বাসস) : নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ বলেছেন, নানা প্রতিকুলতার মধ্যে বাংলাদেশের যেভাবে অগ্রগতি হয়েছে তা আরো বেশি বেশি ব্রান্ডিং করে বিশ্ববাসীকে জানাতে হবে।
আজ মঙ্গলবার কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সাথে সচিবালয় তার অফিসকক্ষে নেদারল্যান্ডের রাষ্ট্রদূত সাক্ষাৎ করতে এসে এ কথা বলেন।
নেদারল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশ একটি সম্ভাবনাময় ভালো একটি দেশ, এই দেশ সম্পর্কে বিশ্ববাসী যতবেশি জানবে তত বিনিয়োগকারী এদেশে বিনিয়োগ করবে আর এজন্য বেশী বেশী ব্রান্ডিং করতে হবে।’
তিনি বলেন, বাংলাদেশ ও নেদারল্যান্ডের দুই দেশের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বিপণনসহ, সংরক্ষণ সহায়তার করতে হবে।
রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে। আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের দৃষ্টান্তমূলক অগ্রগতির প্রশংসা করে এবং ২০২১ সাল নাগাদ একটি মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার জন্য গুরুত্বপূর্ণ খাতে সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করে।
সাক্ষাৎ কালে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কথা হয়। বৈঠকে কৃষিমন্ত্রী বাংলাদেশের শিক্ষা, অবকঠামো, যোগাযোগ বিদুৎ ও কৃষিসহ সার্বিক অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন।
এছাড়া বাংলাদেশের বিভিন্ন খাতে নেদারল্যান্ডের সহায়তার জন্য নেদারল্যান্ড সরকারকে ধন্যবাদ জানান কৃষিমন্ত্রী।
এসময় তিনি বাংলাদেশের গৃহিত মেগা প্রকল্প,অর্থনৈতিক অঞ্চলসহ কৃষির নানা দিক নিয়ে কথা বলেন এবং এ ক্ষেত্রে বিনিয়োগের আহবান জানান।
এসময় কৃষি সচিব মো. নাসিরুজ্জাম, সিনিয়র পলিসি অ্যাডভাইজার খাদ্য ও পুষ্টি নিরাপত্তা ওসমান হারুনী উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৮০৫/কেজিএ