বাজিস-১২ : সিলেটে অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণে সিসিকের অভিযান

184

বাজিস-১২
সিলেট-অভিযান
সিলেটে অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণে সিসিকের অভিযান
সিলেট, ২ এপ্রিল, ২০১৯ (বাসস) : সিলেট নগরীতে গড়ে উঠা অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণে অভিযানে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন। মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরের চন্ডিপুলে অবৈধভাবে গড়ে ওঠা ট্রাক স্ট্যান্ড অপসারণের কাজ শুরু হয়।
ধারাবাহিকভাবে অন্যান্য জায়গায়ও এ ধরণের অভিযান অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল।
আজকের অভিযানে অবৈধ ট্রাক স্ট্যান্ড থেকে সকল ট্রাক সরিয়ে দেয়া হয়। পুনরায় ট্রাক রাখা হলে আইনগত ব্যবস্থা নেওয়ারও কথা জানিয়েছেন মেয়র। ট্রাক স্ট্যান্ডকে ঘিরে গড়ে উঠা দোকানপাটও উচ্ছেদ করেছেন তিনি।
অভিযান মেয়র আরিফুল হক জানান, নগরীতে যানজট ও জনদূর্ভোগের অন্যতম একটি কারণ অবৈধ ট্রাক স্ট্যান্ডগুলো। এ সমস্যার সমাধানে দক্ষিণ সুরমার পারাইচকে একটি ট্রাক স্ট্যান্ড নির্মাণ করেছে সিটি কর্পোরেশন। তবুও, যত্রতত্র ট্রাক স্ট্যান্ড স্থাপন করে জনদূর্ভোগ সৃষ্টি করা হচ্ছে।
অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণে কোন ধরণের ছাড় দেয়া হবে না জানিয়ে তিনি বলেন, নগরীর অবৈধ সকল ট্রাক স্ট্যান্ড পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।
অভিযানের সময় সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, ট্রাফিক ইন্সপেক্টর হাবিব আহমদ প্রমুখ।
বাসস/মআম/১৬০০/মরপা