বাজিস-১০ : আসন্ন ঈদে অতিরিক্ত যাত্রীদের চাপ সামলাতে প্রস্তুত কাঁঠালবাড়ি ঘাট

412

বাজিস-১০
যাত্রী চাপ-কাঁঠালবাড়ি ঘাট
আসন্ন ঈদে অতিরিক্ত যাত্রীদের চাপ সামলাতে প্রস্তুত কাঁঠালবাড়ি ঘাট
মাদারীপুর, ৭ জুন, ২০১৮ (বাসস) : আসন্ন ঈদ-উল-ফিরত উপলক্ষে মাদারীপুরে অতিরিক্ত যাত্রীদের চাপ সামলাতে প্রস্তুত কাঁঠালবাড়ি ঘাট। দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের প্রবেশদ্বার এই ঘাটে যাত্রীদের নিরাপত্তার লক্ষ্যে কয়েক দফায় বিশেষ সভা করেছে স্থানীয় প্রশাসন।
মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, ঈদে যাত্রী ও যানবাহন পারপারে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ১৯টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দেড় শতাধিক স্পিডবোট চলাচলের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া যাত্রীদের নিরাপত্তায় সিসি টিভি ক্যামেরার পাশাপাশি ৩ শতাধিক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।
এদিকে যাত্রীদের সুবিধার্থে কাঁঠালবাড়ি ফেরিঘাটের পাশাপাশি পুরনো কাওড়াকান্দি লঞ্চঘাটটি চালু রাখা হয়েছে। তবে, নদীতে ¯্রােত আর ঝড়ো বাতাস থাকলে যাত্রীদের ফেরিতে পারাপারের সুযোগ রাখা হয়েছে বিআইডব্লিউটিসির পক্ষ থেকে। এ ছাড়া যাত্রী হয়রানি বন্ধে স্পিডবোট ও লঞ্চঘাট এলাকায় মন্ত্রণালয়ের নির্ধারিত ভাড়ার তালিকা টানিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে বলেও জানা গেছে। আগামী বৃহস্পতিবার থেকে যাত্রীদের চাপ বাড়বে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/আহা/১৯৫০/-মরপা