বাসস ক্রীড়া-১০ : আবাহনীর পর সুপার লিগ নিশ্চিত করলো রূপগঞ্জ

203

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
আবাহনীর পর সুপার লিগ নিশ্চিত করলো রূপগঞ্জ
ঢাকা, ১ এপ্রিল ২০১৯ (বাসস) : আবাহনী লিমিটেডের মত ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে সুপার লিগ নিশ্চিত করলো লিজেন্ডস অব রূপগঞ্জও। আজ অষ্টম রাউন্ডের ম্যাচে রূপগঞ্জ ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি)। এই জয়ে ৮ খেলায় ৭ জয় ও ১ হারে ১৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থানে থাকলো রূপগঞ্জ। অন্যদিকে, সমানসংখ্যক ম্যাচে ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে বিকেএসপি।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় রূপগঞ্জ। ব্যাট হাতে নেমে দলীয় ২৬ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে জুটি বেধে দলকে ১০৩ রানে পৌঁছে দেন ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ও শামিম হোসেন। নাবিল ৩৮ রানে থামলেও হাফ-সেঞ্চুরির দেখা পান শামিম। ধীর গতিতে খেলে ১০৭ বলে ৫২ রানে থামেন তিনি।
এরপর আর বিকেএসপি’র কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। ভারতের পেসার ঋষি ধাওয়ানের বোলিং তোপে ৯ উইকেটে ১৮১ রানের বেশি করতে পারেনি বিকেএসপি। রূপগঞ্জের ধাওয়ান ৫১ রানে ৫ উইকেট নেন।
জবাবে ভালো শুরু না হলেও মোমিনুল হকের ১১২ বলে ৯৩ রানের সুবাদে জয়ের পথে সহজেই হাটতে থাকে রূপগঞ্জ। শেষ পর্যন্ত অধিনায়ক নাইম ইসলামের ৩১, ওপেনার মেহেদি মারুফের ২৭ ও শাহরিয়ার নাফীসের অপরাজিত ১২ রানে ৫ ওভার বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ। বিকেএসপির সুমন খান ও আব্দুল কাইয়ুম ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন রূপগঞ্জের ধাওয়ান।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/মোজা/স্বব