বাসস ক্রীড়া-৯ : রেজার রেকর্ডের দিন শেখ জামালকে ১ রানে হারালো প্রাইম দোলেশ্বর

210

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
রেজার রেকর্ডের দিন শেখ জামালকে ১ রানে হারালো প্রাইম দোলেশ্বর
ঢাকা, ১ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে অষ্টম রাউন্ডের উত্তেজনাপূর্ণ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১ রানে হারালো প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাব। ম্যাচে মাত্র ১৮ বলে হাফ সেঞ্চুরি করেন প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা। যা বাংলাদেশের লিষ্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড। এর আগেরটি ছিলো নাজমুল হোসেন মিলনের। ১৯ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন তিনি।
এই জয়ে ৮ খেলায় ৬ জয় ও ২ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে প্রাইম দোলেশ্বর। সমানসংখ্যক ম্যাচে ৪ জয় ৪ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থাকলো শেখ জামাল।
বৃষ্টি ও ভেজা উইকেটের কারণে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি ২৬ ওভারে নামিয়ে আনা হয়। টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে শেখ জামাল। ব্যাট হাতে উড়ন্ত সূচনা করেন প্রাইম দোলেশ্বরের দুই ওপেনার ইমরান উজ্জামান ও সাইফ হাসান। ৭৫ বলে ৯৭ রান করেন তারা। সাইফ ৩৬ রানে থেমে গেলেও হাফ-সেঞ্চুরি তুলে নেন ইমরান। ৬টি চার ও ৪টি ছক্কায় ৫৪ বলে ৭৫ রান করেন ইমরান।
দুই ওপেনারের পর মিডল-অর্ডারে সাদ নাসিম ও অধিনায়ক ফরহাদ জোড়া হাফ-সেঞ্চুরি করেন। দু’জনই মারমুখী মেজাজে ছিলেন। কিন্তু ব্যাট হাতে বেশি ভয়ংকর ছিলেন ফরহাদ। মাত্র ১৮ বলে হাফ-সেঞ্চুরি তুলে নয়া রেকর্ড গড়েন তিনি। শেষ পর্যন্ত ৩টি চার ও ৬টি ছক্কায় ২০ বলে ৫৬ রান করেন ফরহাদ। পাশাপাশি সাদ নাসিমের ৩৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৫১ রানে ২৬ ওভারে ৬ উইকেটে ২৩৯ রানের বিশাল সংগ্রহ পায় প্রাইম দোলেশ্বর। শেখ জামালের সালাউদ্দিন শাকিল ৪০ রানে ৩ উইকেট নেন।
জবাবে ২৬ ওভারে ২৪০ রানের জয়ের লক্ষ্যে ৩০ রানের মধ্যে ২ উইকেট হারায় শেখ জামাল। তবে আরেক ওপেনার ইমতিয়াজ হোসেনের সাথে মিডল-অর্ডার চার ব্যাটসম্যানের দৃঢ়তায় দারুণভাবে ম্যাচে ফিরে শেখ জামাল। ইমতিয়াজ ৩৪, ভারতের আনুস্তাপ মজুমদার ৪৪, অধিনায়ক নুরুল হাসান ৩৭ ও জিয়াউর রহমান ২১ বলে ৪৬ রান করে আউট হন। তবে অন্যপ্রান্ত দলের আশা ধরে রাখেন তানবীর হায়দার।
শেষ ওভারে জয়ের জন্য ১১ রান দরকার ছিলো শেখ জামালের। কিন্তু প্রাইম দোলেশ্বরের ফরহাদের ঐ ওভার থেকে ৯ রানের বেশি নিতে পারেনি শেখ জামাল। ৩৬ রানে থাকা তানবীরকে থামিয়ে দেন ফরহাদ। ফলে ৯ উইকেটে ২৩৮ রান পর্যন্ত যেতে সক্ষম শেখ জামাল। প্রাইম দোলেশ্বরের আবু জায়েদ ও ফরহাদ ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ফরহাদ।
বাসস/এএসজি/এএমটি/১৯১০/মোজা/স্বব