বাসস দেশ-১৮ : ত্রুটিপূর্ণ বহুতল ভবন সনাক্ত করতে অভিযান শুরু করেছে রাজউক

115

বাসস দেশ-১৮
রাজউক-অভিযান
ত্রুটিপূর্ণ বহুতল ভবন সনাক্ত করতে অভিযান শুরু করেছে রাজউক
ঢাকা, ১ এপ্রিল, ২০১৯ (বাসস) : রাজধানীর অধিক ঝুঁকি ও ত্রুটিপূর্ণ বহুতল ভবন সনাক্ত করতে অভিযান শুরু করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
আজ সোমবার সকাল থেকে রাজউকের ৮টি জোনে সংস্থাটির ২৪টি টিম এ অভিযান শুরু করেছে। রাজউকের বিভিন্ন জোনের অথোরাইজড অফিসার, সহকারী অথরাইজড অফিসার, প্রধান ইমারত পরিদর্শক, ইমারত পরিদর্শকের সমন্বয়ে এ অভিযান চালানো হচ্ছে।
রাজউকের পরিচালক (প্রশাসন) ও জোন-৬ (মতিঝিল, ভুলতা)-এর অথরাইজড অফিসার খন্দকার অলিউর রহমান এ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ সোমবার সকাল ১০টা থেকে রাজউকের এ অভিযান শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলে। রাজধানীর দৈনিক বাংলা এলাকায় তথ্য সংগ্রহ শুরু করা হয়। আল-আরাফা টাওয়ার ও আইএফআইসি ব্যাংক টাওয়ার পরিদর্শন করে তথ্য সংগ্রহ শুরু করে রাজউক কর্তৃপক্ষ।
খন্দকার অলিউর রহমান বলেন, ‘আমরা আজ সকাল ১০টা থেকে অভিযান শুরু করেছি। রাজধানীতে গড়ে উঠা বহুতল ভবনগুলোতে কোনও ধরনের ত্রুটি এবং ফায়ার সেফটি নিরাপত্তা আছে কি না এসব পরীক্ষা করা হচ্ছে। অভিযানে ১০ তলা ভবনের ওপরের বহুতল ভবনগুলোর বিস্তারিত তথ্য সংগ্রহ করা শুরু করা হয়েছে।’
রাজউকের উত্তরা জোন-২ এর অথরাইজড অফিসার মো. আশরাফুল ইসলাম আজ অভিযানের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, অভিযানের অংশ হিসেবে আজ থেকে জোন-১ এর পরিচালক মো. আবদুল মতিন ও অথরাইজড অফিসার সরদার মুহাম্ম্মদ মাহবুবুর রহমানের নেতৃত্বে আশুলিয়া ও ধামসোনা, জোন-২ এর অথরাইজড অফিসার মো. আশরাফুল ইসলামের নেতৃত্বে উত্তরা, টঙ্গী ও গাজীপুর এলাকা, জোন-৩ এর পরিচালক মু. খায়রুজ্জামান ও অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে সাভার ও মিরপুর, জোন-৪ এর পরিচালক মোহাম্মদ মামুন মিয়া ও অথরাইজড অফিসার সেগুফতা শারমীনের নেতৃত্বে গুলশান, বনানী, মহাখালী ও পূর্বাচল, জোন-৫ এর পরিচালক মো. শাহ আলম চৌধুরী ও অথরাইজড অফিসার মো. নুরুজ্জামান জাহিরে নেতৃত্বে ধানমন্ডি ও লালবাগ, জোন-৭ এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস ও অথরাইজড অফিসার নূর আলমের নেতৃত্বে কেরানীগঞ্জ, জুরাইন, সূত্রাপুর ও ওয়ারী এবং জোন-৮ এর অথরাইজড অফিসার মো. মাকিদ এহসানের নেতৃত্বে ডেমরা, নারায়ণগঞ্জ ও সোনারগাঁও এলাকায় অভিযান শুরু করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমকে/১৮২৮/এএএ