ইসনারকে হারিয়ে মিয়ামি মাস্টার্সের শিরোপা জিতলেন ফেদেরার

187

মিয়ামি, ১ এপ্রিল ২০১৯ (বাসস) : বর্তমান চ্যাম্পিয়ন জন ইসনারকে পরাজিত করে মিয়ামি মাস্টার্সের শিরোপা ঘরে তুলেছেন রজার ফেদেরার। রোববার ফাইনালে ফেদেরার ৬-১, ৬-৪ সেটে ইসনারকে উড়িয়ে দিয়ে ক্যারিয়ারের ১০১তম শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন।
গত দুই বছর ধরে পুরো ক্লে কোর্ট মৌসুমে বিশ্রামে থাকা ফেদেরারের জন্য এই জয়টা ছিল দারুন চ্যালেঞ্জিং। বিশেষ করে বড় সার্ভিসের জন্য পরিচিত ইসনারকে মাত্র ৬৩ মিনিটে পরাজিত করে শিরোপা জয় করার পর ফ্রেঞ্চ ওপেনে ফেদেরারকে নিয়ে প্রতিপক্ষদের অন্য চিন্তা করতেই হচ্ছে।
শিরোপা হাতে নিয়ে উচ্ছসিত ফেদেরার বলেছেন, ‘ক্লে কোর্টে ফিরে আসার পথে এই শিরোপাটা আত্মবিশ্বাস যোগাবে। গত কয়েক বছরে আমি অল্প কিছু ম্যাচ খেলেছি। সে কারনেই প্রত্যাশর চাপও ছিলনা। কিন্তু এখন এই জয় সত্যিকার অর্থেই চাপ বাড়িয়ে দিল। এখন আমি কিছুটা বিশ্রামে থাকতে চাই। ছুটি কাটিয়ে পরিপূর্ণ সতেজতা নিয়ে আবারো প্রস্তুতি শুরু করবো।’
গত মাসের শুরুতে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে পরাজিত হবার পর ইসনারের বিপক্ষে ফাইনালের জয় ফেদেরারকে নি:সন্দেহে আত্মবিশ্বাসী করে তুলবে। আগামী ২৬ মে থেকে শুরু হচ্ছে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন। রাফায়েল নাদালের রাজত্বকে শেষ করে এবার ক্লে কোর্টেও নিজেকে প্রমানের জন্য প্রস্তুতি গ্রহনই এখন ফেদেরারের সামনে মূল লক্ষ্য। মন্টে কার্লোতে পরবর্তী মাস্টার্স ইভেন্টে অবশ্য অংশ নিচ্ছেননা ফেদেরার। তবে মে মাসের শুরুতে মাদ্রিদে খেলবেন সুইস এই সুপারস্টার।
যুক্তরাষ্ট্রের ৭ম বাছাই ইসনার ফাইনালে অবশ্য কিছুটা পায়ের সমস্যায় ভুগেছেন। মাত্র ২৩ মিনিটে প্রথম সেটে পরাজয় থেকে মূলত ইসনার আর বেরিয়ে আসতে পারেননি। ম্যাচ শেষে তিনি সেটা স্বীকারও করেছেন, ‘প্রথম সেট থেকেই পায়ে ব্যাথা অনুভব করি। ক্রমেই সেটা খারাপের দিকে গেছে। সত্যিই পুরো বিষয়টা দারুন দূর্ভাগ্যের। বিশ্বের অন্যতম সেরা একজন খেলোয়াড়ের বিপক্ষে ফাইনালে খেলাটা উপভোগ করতে পারলাম না। ইনজুরির কারনে আমি কোন কিছুতেই মনোযোগী হতে পারছিলাম না।’
ক্যারিয়ারে এটি ছিল ফেদেরারের ১৫৪তম ট্যুর ফাইনাল ও ৫০তম এটিপি মাস্টার্স ফাইনাল।