বাসস দেশ-৩৭ : গুলশানে কাঁচাবাজারে অগ্নিকান্ডের ঘটনায় ডিএনসিসির তদন্ত কমিটি গঠন

398

বাসস দেশ-৩৭
ডিএনসিসি-তদন্ত কমিটি
গুলশানে কাঁচাবাজারে অগ্নিকান্ডের ঘটনায় ডিএনসিসির তদন্ত কমিটি গঠন
ঢাকা, ৩০ মার্চ ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মালিকানাধীন গুলশান-১ কাঁচাবাজারে অগ্নিকান্ডে দায়-দায়িত্ব, ক্ষয়-ক্ষতি নির্ধারণ, ও ভবিষ্যৎ করণীয় সম্পর্কে সুপারিশ প্রণয়নে সংস্থার প্রধান প্রকৌশলীকে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে।
ডিএনসিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,কমিটির সদস্যরা হচ্ছেন-ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা, আইন কর্মকর্তা, সম্পত্তি কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী (অঞ্চল-৩) এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একজন প্রতিনিধি। তাছাড়া তত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। কমিটি আগামী ৫দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।
এদিকে গুলশান-১ এর কাঁচা বাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা আজ বিকাল ৫টায় ডিএনসিসি মেয়র মো: আতিকুল ইসলামের সাথে সাক্ষাৎ করেন। এসময় তিনি ব্যবসায়ীদেরকে জানান, তদন্ত কমিটির রিপোর্ট জমা দানের পর এই মার্কেটের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে অগ্নি নিরাপত্তা বিষয়ে কাউকে কোনো প্রকার ছাড় দেয়া হবে না বলে জানান তিনি ।
আজ শনিবার ভোর সাড়ে পাঁচটায় রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুন লাগে। অগ্নিকান্ডের খবর পেয়ে ভোর ৫ টা ৫৫ মিনিটে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নেভানো চেষ্টা করে। পরবর্তীতে আরো ৯টি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। মোট ২০টি ইউনিট একসঙ্গে প্রচেষ্টা চালিয়ে সকাল সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
বাসস/সবি/এমএমবি/২১০৩/অমি