বাসস ক্রীড়া-১৪ : টাই হলো বিকেএসপি-শাইনপুকুরের ম্যাচ

210

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
টাই হলো বিকেএসপি-শাইনপুকুরের ম্যাচ
ঢাকা, ৩০ মার্চ ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবের সপ্তম রাউন্ডের ম্যাচটি টাই হলো। এতে ৭ খেলায় ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে থাকলো শাইনপুকুর। সমানসংখ্যক ম্যাচে ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থাকলো বিকেএসপি।
ফতুল্লায় অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় বিকেএসপি। ওপেনার প্রান্তিক নওরোজ নাবিলের ৮১ ও আব্দুল কাইয়ুমের ৭০ রানের সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ২২২ রান করে বিকেএসপি। এছাড়া আমিনুল ইসলাম ৩৫ রান করেন। শাইনপুকুরের দেলোয়ার হোসেন ৩৩ রানে ৩ উইকেট নেন।
জবাবে শাইনপুকুরকে দুই ওপেনার সাদমান ইসলাম ও সাব্বির হোসেন ৮৬ রানের সূচনা এনে দেন। দলীয় ৯৯ রানের মধ্যে বিদায় নেন দু’জনে। সাদমান ৪৫ ও সাব্বির ৩৬ রান করেন।
তবে ভারতের উন্মুখ চাঁদের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচ জয়ের পথেই ছিলো শাইনপুকুর। কিন্তু অন্যান্য ব্যাটসম্যানরা ব্যর্থ হলে চাপে পড়ে যান চাঁদ। তারপরও হাল ছাড়েননি তিনি।
জয়ের জন্য শেষ ওভারে ১০ রান দরকার পড়ে শাইনপুকুরের। ৭১ রানে ক্রিজে ছিলেন চাঁদ। বিকেএসপির বোলার তানজিম হাসানের প্রথম চার ডেলিভারি থেকে ৭ রান নিয়ে নেন চাঁদ ও দেলোয়ার। কিন্তু পঞ্চম বলে দেলোয়ার ও শেষ বলে চাঁদ আউট হলে ম্যাচটি টাই হয়। দু’জনই রান আউট হন। ২টি চার ও ৩টি ছক্কায় ৮৭ বলে ৭৪ রান করেন চাঁদ। ম্যাচ সেরা হয়েছেন বিকেএসপির আব্দুল কাইয়ুম।
বাসস/এএসজি/এএমটি/১৮৫৫/মোজা/স্বব