বাসস দেশ-১৪ : সহিংস ঘটনা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে : মনিরুল ইসলাম

121

বাসস দেশ-১৪
বিতর্ক প্রতিযোগিতা -মনিরুল
সহিংস ঘটনা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে : মনিরুল ইসলাম
ঢাকা, ৩০ মার্চ ২০১৯ (বাসস) : যাতে কোনো ধরনের সহিংস ঘটনা না ঘটতে পারে সেই জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।
তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, আপনাদের মনে রাখতে হবে যে প্রাণ খুলে জাতীয় সঙ্গীত গায় সে কখনই সহিংস উগ্রবাদী হতে পারে না।
তিনি বলেন, সন্তানদের জন্য পরিবারকে সময় দিতে হবে। সন্তানদের সুশিক্ষা, সংস্কৃতি চর্চা, খেলাধূলা এমন কী সঠিক ধর্মীয় চেতনা বিকাশের চেষ্টা করতে হবে।
তিনি আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত সহিংস উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মনিরুল ইসলাম বলেন, জঙ্গীবাদ দমনে আমরা অনেকটাই সফল, যা বিশ^ব্যাপী প্রশংসিত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং সবার অংশগ্রহণে আমরা একের পর এক অভিযান চালিয়ে উগ্রবাদী কর্মকান্ড রুখে দিতে পেরেছি। বাংলাদেশ এখন জঙ্গীবাদ দমনে রোলমডেল। জঙ্গীবাদ দমনে সরকারের জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে।
ইন্টারনেটে যাতে কোনো ধরনের উগ্রবাদী ঘটনার গুজব ছড়াতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান মনিরুল ।
প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
গ্র্যান্ড ফাইনালে তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসাকে পরাজিত করে লালমাটিয়া মহিলা কলেজ চ্যাম্পিয়ন হয়।
প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করে সরকারি বাঙলা কলেজ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক ড. রিজওয়ান-উল-আলম, সম্প্রীতি প্রকল্পের ডেপুটি গ্রোগ্রাম ম্যানেজার ইশরাত পারভীন ইমা, আনিসুর রহমান খোন্দকার, ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান ড. তাজুল ইসলাম চৌধুরী তুহিন বক্তব্য রাখেন।
প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের মোট ১৬ টি কলেজ ও মাদ্রাসা অংশগ্রহণ করে।
গ্র্যান্ড ফাইনালে বিচারক ছিলেন- অধ্যাপক আবু মোহাম্মদ রইস, সাংবাদিক পারভেজ রেজা, সাংবাদিক শামীমা সুলতানা, সাংবাদিক রোকন উদ্দিন এবং ফ্রিল্যান্স সাংবাদিক জাহিদ রহমান।
বাসস/সবি/এফএইচ/১৭২৩/কেএমকে