তাইজুলের অলরাউন্ড নৈপুণ্যে হ্যাট্টিক জয় শেখ জামালের

393

ফতুল্লা, ২৯ মার্চ, ২০১৯ (বাসস) : তাইজুল ইসলামের অলরাউন্ড নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে হ্যাট্টিক জয়ের স্বাদ পেলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ সপ্তম রাউন্ডের ম্যাচে শেখ জামাল ৫ উইকেটে হারায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে। এই জয়ে ৭ খেলায় ৪ জয় ও ৩ হারে ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের এগারতম স্থানে খেলাঘর।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় শেখ জামাল। ব্যাট হাতে নেমে ৭৩ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে খেলাঘর। এরমাঝেও লড়াই করেছেন ওপেনার অমিত মজুমদার। ৭৪ বলে ৪০ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু দলকে বিপদমুক্ত করে ব্যর্থ হন অমিত। অমিতের মত পরবর্তীতে চেষ্টা করেছিলেন সাত নম্বরে নামা মঈনুল ইসলাম। দেখেশুনে খেলে হাফ-সেঞ্চুরির দেখা পান তিনি। ৪৮তম ওভার পর্যন্ত ব্যাট করে দলকে সম্মান স্কোর এনে দেন মঈনুল। ৭০ বলে ৫৫ রানে থামেন তিনি। খেলাঘর পায় ৯ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ। শেখ জামালের খালেদ আহমেদ ও তাইজুল ৩টি করে উইকেট নেন।
জবাবে স্বীকৃত পাঁচ ব্যাটসম্যানের ছোট ছোট ইনিংসে ৮ ওভার বাকী রেখেই জয়ের স্বাদ পায় শেখ জামাল। ওপেনার ইমতিয়াজ হোসেন সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া ফারদিন হাসান-তানবীর হায়দার ২৫ রান করে করেন। শেষদিকে জিয়াউর রহমান ২০ ও তাইজুল ১৫ রানে অপরাজিত থেকে শেখ জামালের জয় নিশ্চিত করেন। ২টি করে উইকেট নেন খেলাঘরের তানভীর ইসলাম ও রবিউল হক। ম্যাচ সেরা হয়েছেন তাইজুল।