অনলাইনে সার্টিফিকেট সত্যায়িত করবে পররাষ্ট্র মন্ত্রণালয় : ড. মোমেন

401

ঢাকা, ২৯ মার্চ, ২১০৯ (বাসস) : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয় অনলাইনে সার্টিফিকেট সত্যায়িতসহ অন্যান্য কনস্যুলার সেবা অতি অল্পসময়ে প্রদান করবে।
তবে সার্টিফিকেট সত্যায়িত করার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইনে তাদের ডাটাবেজের মাধ্যমে দ্রুত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট সত্যায়ন করতে হবে বলে তিনি উল্লেখ করেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন,বিদেশে বাংলাদেশী মিশনগুলোতে ২৪ ঘন্টা হটলাইন চালু করার পাশাপাশ বিমান বন্দরে হয়রানি বন্ধে সিসি ক্যামেরা স্থাপন ও তদারকি করা হবে।
ড. এ. কে. আবদুল মোমেন আজ ‘ঢাকা বিশ্ববিদ্যালয় এক্রস্টুডেন্ট এসোসিয়েশন-সিলেট’র পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রবাসী বাংলাদেশীরা আলোচনা অনুষ্ঠান ও সভা-সমাবেশসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে রোহিঙ্গা ইস্যু তুলে ধরে এ বিষয়ে সারাবিশ্বে তারা সচেতনতা বাড়াতে সহায়তা করবে এই আশাবাদ ব্যক্ত ড. মোমেন বলেন, সরকারের অর্থনৈতিক কূটনীতি বাস্তবায়নে এবং বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধিতেও প্রবাসীরা সাহায্য করবে বলে তিনি মনে করেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন,‘আমরা উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছি। আমরা চাই বাংলাদেশ উন্নত দেশ হবে এবং সেখানে সবাই সুখে-শান্তিতে থাকবে। কিন্তু আমাদের অনেক প্রজেক্ট যথা সময়ে বাস্তবায়ন হয় না। এগুলো বাস্তবায়নে কিভাবে আরো গতি আনা যায় সে বিষয়ে আমাদেরকে আরো গবেষণা করতে হবে এবং সচেতন বৃদ্ধি করতে হবে।’