বাসস ক্রীড়া-১৪ : রূপগঞ্জের টানা চতুর্থ জয়

337

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
রূপগঞ্জের টানা চতুর্থ জয়
ঢাকা, ২৯ মার্চ, ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে জিতেই চলেছে লিজেন্ড অব রূপগঞ্জ। টানা চার জয় তুলে নিয়েছে তারা। আজ সপ্তম রাউন্ডের ম্যাচে রূপগঞ্জ ৭২ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে। সপ্তম রাউন্ড শেষে আবাহনীর মত সমান ১২ পয়েন্ট রূপগঞ্জের। তবে রান রেটে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রূপগঞ্জ। ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে প্রাইম দোলেশ্বর।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং করতে নামে প্রাইম দোলেশ্বর। ব্যাট হাতে শুরুটা ভাল হয়নি রূপগঞ্জের। দুই ওপেনার মেহেদি মারুফ ১৪ ও মোহাম্মদ নাইম ৮ রান করে ফিরেন। আগের দুই ম্যাচে অপরাজিত ১৩৭ ও ১০৮ রান করেছিলেন মারুফ। এবারও ভালো শুরু করেছিলেন তিনি। শেষ পর্যন্ত তিন বাউন্ডারি হাকিয়েই থেমে যান মারুফ।
এরপর মোমিনুল হক ২৫ রান করে থামলে জুটি বাঁধেন শাহরিয়ার নাফীস ও আকবর-উর-রেহমান। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলেছেন। চতুর্থ উইকেটে ১০১ রান যোগ করেন নাফীস ও আকবর। নাফীস ১০৪ বলে ৬৮ ও আকবর ৮০ বলে ৬৭ রান করেন। শেষেরদিকে ৩১ বলে ৬টি চারে অপরাজিত ৪৩ রান তুলে রূপগঞ্জকে ৯ উইকেটে ২৬৫ রান এনে দেন অধিনায়ক নাইম ইসলাম। প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা ৫২ রানে ৪ উইকেট নেন।
জবাবে নিজেদের ইনিংসের শুরু থেকে নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে প্রাইম দোলেশ্বর। স্কোর বোর্ডে ৭০ রান উঠতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা । চার ব্যাটসম্যানকে হারানোর চাপ পঞ্চম উইকেটে সামলে উঠেছিলেন সাদ নাসিম ও তাইবুর রহমান। ৮৬ রানের জুটি গড়েন তারা। এই জুটির পতনের পর লড়াই থেকে ছিটকে পড়ে প্রাইম দোলেশ্বর। শেষ পর্যন্ত ১৯৩ রানে অলআউট হয় প্রাইম দোলেশ্বর। নাসিম ৬১ ও তাইবুর ৩২ রান করেন। রূপগঞ্জের মোহাম্মদ শহীদ ২৩ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।
বাসস/এএসজি/এএমটি/১৯৩০/স্বব