বাসস দেশ-১৫ : বনানীর অগ্নিকান্ডে নিহত ফজলে রাব্বি ও আহমেদ জাফরের পরিবারে শোকের মাতম

180

বাসস দেশ-১৫
অগ্নিকান্ড-নিহত-শোক-মাতম
বনানীর অগ্নিকান্ডে নিহত ফজলে রাব্বি ও আহমেদ জাফরের পরিবারে শোকের মাতম
নারায়ণগঞ্জ, ২৯ মার্চ, ২০১৯ (বাসস) ঃ বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকান্ডে নিহত নারায়ণগঞ্জের ফজলে রাব্বি ও আহমেদ জাফরের লাশ তাদের বাড়িতে পৌঁছেছে।
প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গ থেকে ফজলে রাব্বির মরদেহ শুক্রবার দিবাগত রাত চারটায় সদর উপজেলার ফতুল্লা থানার ভূঁইগড় এলাকার ‘নবীনগর ভিলা’য় নিয়ে আসা হয়। একই সময়ে নিহত আহমেদ জাফরের মরদেহ সোনারগাঁও উপজেলার শম্ভুপুরার বাড়িতে নিয়ে যাওয়া হয়।
শুক্রবার সকালে ফতুল্লার ভূঁইগড়ের নবীনগর ভিলায় গিয়ে দেখা যায়, স্বজনদের আহাজারি আর আর্তনাদ। পরিবারের মূল উপার্জনক্ষম বড় সন্তানের এই মৃত্যুকে কোনভাবেই মেনে নিতে পারছেন না বৃদ্ধ বাবা জহিরুল হক। কান্নায় বারবার ভেঙ্গে পড়ছেন তিনি। এদিকে শোকে পাথর হয়ে গেছেন ফজলে রাব্বির মা শাহনাজ বেগম ও একমাত্র ছোট বোন শাম্মি আক্তারও।
ফজলে রাব্বির বাবা জহিরুল হক জানান, বনানীর এফ আর টাওয়ারের ১২ তলার ফ্লোগাল লজিস্টিকস (ইউরো সার্ভিস) নামের একটি ফ্রেইড ফরোয়ার্ডিং কোম্পানিতে কাস্টমার সার্ভিস এন্ড ডকুমেন্টেশন বিভাগে এক্সিকিউটিভ পদে কাজ করতেন ফজলে রাব্বি। এক বছর আগে এ কোম্পানীতে যোগ দেন তিনি।
এদিকে স্বামীকে লাশ হয়ে ফিরে আসতে দেখে দিশেহারা হয়ে পড়েছেন রাব্বির স্ত্রী সাবিয়া।
রাব্বির ছোট ভাই রিফাত আলম জানান, বড় ভাইয়ের রোজগারের টাকায় মাস্টার্স শেষ করেছেন। ছোট বোনটিকেও বিয়ে দিয়েছেন রাব্বি। মূলত পরিবারের আয়ের মূল উৎস ছিলেন পরিবারের বড় সন্তান রাব্বি।
ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার সাতমোড়া গ্রামে পূর্বপুরুষদের বাড়ি হলেও ফজলে রাব্বি গত পাঁচ বছর যাবত নারায়ণগঞ্জের ভূঁইগড়ের এই বাড়িতে স্বপরিবারে বসবাস করে আসছিলেন। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। স্বজনরা জানান, আজ শুক্রবার বাদ জুম্মা স্থানীয় মসজিদে জানাজা শেষে রাব্বির লাশ দাফন করা হবে গ্রামের বাড়িতে।
এদিকে অগ্নিকান্ডের ঘটনায় নিহত অপর ব্যক্তির নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার আহমেদ জাফরের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে একই সময়ে। ঢাকা মেডিকেলের মর্গে মরদেহ শনাক্ত করার পর স্বজনরা বাড়িতে নিয়ে আসেন। আহমেদ জাফর নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের শম্ভুপুরা ইউনিয়নের নবীনগর এলকার হেলাল উদ্দিনের ছেলে।
নিহত জাফরের ভাতিজা আবদুল্লাহ আল মামুন জানান, আহমেদ জাফর ছিলেন সোনালী ব্যাংকের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা। মাত্র তিন মাস আগে চাকরি থেকে অবসর নেয়ার পর বনানীর এফ আর টাওয়ারের আসিফ এন্টারপ্রাইজের ট্রান্সপোর্ট বিভাগের প্রধান পদে যোগদান করেছিলেন তিনি। বর্তমানে রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিংয়ে পরিবার নিয়ে বসবাস করছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৭৫০/এমকে