বাসস দেশ-১৪ : ডেনমার্কে স্বাধীনতা দিবস উদযাপন

176

বাসস দেশ-১৪
ডেনমার্ক- স্বাধীনতা দিবস
ডেনমার্কে স্বাধীনতা দিবস উদযাপন
ঢাকা, ২৯ মার্চ, ২০১৯ (বাসস) : ডেনমার্কে অবস্থানরত প্রবাসী বাঙালীরা যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে মহান বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে।
এ উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ ২৭ মার্চ সন্ধ্যায় স্থানীয় একটি হোটেলে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, দোয়া মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।
ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ডেনমার্ক আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা সুভাষ ঘোষ, উপদেষ্টা রিয়াজুল হাসনাত রুবেল, সহসভাপতি খোকন মজুমদার, নাছির উদ্দিন সরকার, মো: ইসমাইল, য্গ্মুসাধারণ সস্পাদক নুরুল ইসলাম , বোরহান উদ্দিন, বেলাল রুমী ও সাংগঠনিক সস্পাদক শামীম খালাসী প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে প্রাণ বিসর্জনকারী সব শহীদের গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করা হয়।
বক্তারা বলেন, স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের গৌরব অর্জনের পেছনে দীর্ঘদিনের সংগ্রাম এবং ভয়াবহ ও রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের স্মৃতি বিদ্যমান। বিশ্বের বুকে মাথা উঁচু করে চলতে হলে জাতিকে এই স্মৃতি এবং মুক্তিযোদ্ধাদের ত্যাগ সব সময় স্মরণ রাখতে হবে। আলোচনা সভা শেষে কবিতা পাঠের আয়োজন করা হয়।
বাসস/সবি/কেসি/১৭৪৫/জেজেড